[fusion_builder_container hundred_percent=”no” hundred_percent_height=”no” hundred_percent_height_scroll=”no” hundred_percent_height_center_content=”yes” equal_height_columns=”no” menu_anchor=”” hide_on_mobile=”small-visibility,medium-visibility,large-visibility” class=”” id=”” background_color=”” background_image=”” background_position=”center center” background_repeat=”no-repeat” fade=”no” background_parallax=”none” enable_mobile=”no” parallax_speed=”0.3″ video_mp4=”” video_webm=”” video_ogv=”” video_url=”” video_aspect_ratio=”16:9″ video_loop=”yes” video_mute=”yes” video_preview_image=”” border_size=”” border_color=”” border_style=”solid” margin_top=”” margin_bottom=”” padding_top=”” padding_right=”” padding_bottom=”” padding_left=””][fusion_builder_row][fusion_builder_column type=”1_1″ layout=”1_1″ spacing=”” center_content=”no” link=”” target=”_self” min_height=”” hide_on_mobile=”small-visibility,medium-visibility,large-visibility” class=”” id=”” background_color=”” background_image=”” background_position=”left top” background_repeat=”no-repeat” hover_type=”none” border_size=”0″ border_color=”” border_style=”solid” border_position=”all” padding_top=”” padding_right=”” padding_bottom=”” padding_left=”” dimension_margin=”” animation_type=”” animation_direction=”left” animation_speed=”0.3″ animation_offset=”” last=”no”][fusion_text]টেকনোলজি ট্রান্সফার এবং স্মার্ট ওয়েতে কাজ করাটাই আপনাকে অন্যদের চেয়ে আলাদা করে তুলবে এবং বিজনেসে বেশী প্রফিট জেনারেট করবে।

আমি অনেকদিন ধরে অনেক সিক্রেট ইনফরমেশন শেয়ার করে আসছি যা কোন ইংক কোম্পানি করবে না কখনো।দুই বছর আগে শেয়ার করেছিলাম এখন আবার শেয়ার করছি নয়টা ইমেজ হিসেবে। শুধু প্রসিডিউর না, ফর্মুলাও রয়েছে এখানে। আমি আরব আমিরাতে আমাদের এক্সেস প্রিন্টিং সলিউশন থেকে ২৫% কন্সান্ট্রেট পাঠাতে পারি কালির বদলে। বাংলাদেশে ৭৫% পানি এবং এডিটিভ যোগ করা হবে তারপর ১০০% কালি হবে। কন্সান্ট্রেট আনলে কাস্টম ডিউটি কালির তুলনায় অনেক কম। তারপর ২৫% কন্সান্ট্রেট মানে ৭৫% ট্রান্সপোর্টেশন কস্ট কম হবে।অন্যান্য ইংক কোম্পানির সঙ্গে প্রাইসের এডভান্টেজ থাকবে এই ওয়াটার বেজড এবং সলভেন্ট বেজড ফ্লেক্সো গ্র্যাভিউর ইংকে। সোহেল রানার সঙ্গে কমিউনিউকেশন করেছিলাম এবং আমি নিশ্চিত বাংলাদেশে মিক্সিং ফ্যাসিলিটি করা সম্ভব। ইংক মিক্সিং ফ্যাসিলিটির খরচ অনেক কম একটা ইংক ম্যানুফ্যাকচারিং ফ্যাসিলিটির চেয়ে।যেহেতু বাংলাদেশে কন্সান্ট্রেট থেকে কালি বানালে আমরা ইনভল্ভ হবোনা বিজনেস পার্টনার হিসেবে কাজেই প্রফিট শেয়ারিং না নেয়াতে যারাই এটার সাথে ইনভল্ভ হবে তাদের প্রফিটও বেশী হবে। ইংক মিক্সিং ফ্যাসিলিটি যদি কন্টিনিউয়াসলি ভালভাবে চলে কোয়ালিটি বজায় রেখে তাহলে মিডলইস্ট থেকে কালির অর্ডার দিতে পারবো। উপরে বললাম ওয়াটারবেজড কালির কথা।

একইভাবে সল্ভেন্ট বেজডও কন্সান্ট্রেট নিয়ে এসে ৫০%-৫০% সল্ভেন্ট এবং এডিটিভ লোকালি বাংলাদেশে ইউজ করলে ফ্লেক্সো এবং গ্র্যাভিউর ইঙ্ক মিক্সিং করে তৈরি করা সম্ভব। এখানেও ট্রান্সপোর্টেশন কস্ট এবং কাস্টম ডিউটি অনেক কম হবে। উপরে মাত্র দুইটা কালির এক্স্যাম্পল দিলাম। আরো অনেক এক্স্যাম্পল আছে যা দিয়ে বিজনেস করে বেশ ভাল প্রফিট করা সম্ভব। বাংলাদেশে একটা প্রবলেম সেটা হলো ট্রাস্ট করা একজন আরেকজনকে। কিন্তু একসঙ্গে কোঅপারেট করলে এবং টিম হিসেবে কাজ করলে বিজনেস অনেক তাড়াতাড়ি ডেভেলপ করবে এবং একজনের ব্রেনের চেয়ে কয়েকজনের সম্মিলিত ব্রেন অনেক উন্নত কাজ করবে। মিক্সিং ফ্যাসিলিটিতে যদি কেউ আগ্রহী থাকে তাহলে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে। ইনিশিয়াল স্টেজে একটা মিক্সার এবং ২-৩টা মিক্সিং কন্টেইনার হলেই যথেষ্ট। কাজেই ইনভেস্টমেন্ট খুব কম। দুবাই থেকে কনসালটেন্সি বা টেকনিক্যাল এক্সপার্টাইজ এর ক্ষেত্রে ভলান্টারি সাহায্য করা যাবে। সোহেল রানাকে অনেক ধন্যবাদ ইনফরমেশনগুলি খুব তাড়াতাড়ি শেয়ার করার জন্য।

যদি কেউ মিক্সিং ফ্যাসিলিটি করতে চায় সোহেলের সাথে যোগাযোগ করা হবে। মিক্সিং ফ্যাসিলিটি খুব ছোট জায়গার মধ্যেই করা যায়। আমি আমাদের যে ইংক ম্যানুফ্যাকচারিং ফ্যাসিলিটিতে ইংক বানাই সেখানে আমাদের ৫০টা র-ম্যাটেরিয়াল সাপ্লাইয়ারদের সাথে কো-অর্ডিনেট করতে হয়। সুতরাং টিমওয়ার্ক খুবই গুরুত্বপূর্ন। যদিও মিক্সিং ফ্যাসিলিটিতে যে কন্সান্ট্রেট ইউজ হয় সেটা বলতে গেলে পুরাটাই রেডি থাকে। শুধু মিক্সিং করতে হবে যার ফর্মুলা এবং টেকনিক্যাল এক্সাপার্টাইজ আমরা দিবো।

Jobeyar Prodan আমার সাথে আছে যখন থেকে আমি ফেসবুক একাউন্ট খুলে লিখালিখি শুরু করেছি। ওর মধ্যে সব রয়েছে, শুধু একটু সুযোগের প্রয়োজন। সবচেয়ে সহজ কালি শিটফেড ইংক অফসেটের। কোরিয়ান ডাইহান প্রাইড-৫০ বেশী বিজনেস করছে।

ওকে মার্কেট এনালাইসিস করতে হবে শিটফেড অফসেট ইংক এর উপর। এখন প্রশ্ন আসতে পারে মার্কেট এনালাইসিস এটা কিভাবে করবো? তোমাকে খুঁজে বের করতে হবে কোন কোন কাস্টোমার শিটফেড অফসেট ইংক ব্যবহার করে তাদের। ধরো, ২৫টা তুমি খুঁজে পেলা। তারমধ্যে যারা সবচেয়ে বেশী ভলিউম ব্যবহার করে সেটা ধরে আগাবে। হাই থেকে লো এর দিকে যেতে থাকবে। কাস্টোমারের সাথে ডিল করতে যেয়ে সম্ভাব্য যেসব পরিস্থিতির সম্মুখীন হতে পারো এবং সেগুলোর উত্তর–

১) কালি কোন দেশের তৈরি – জার্মানির।

২) ডাইহান প্রাইড-৫০ এর তুলনায় আপনাদের কালির বিশেষত্ব কী? আমাদের কালি বেটার গ্লস, বেটার কালার স্ট্রেংথ, বেটার মাইলেজ, ফাস্টার ড্রায়িং ডাইহান প্রাইড-৫০ এর চেয়ে। আর আমাদের কালি জার্মানির তৈরি কিন্তু ডাইহান কোরিয়ান।

৩) মেড ইন জার্মানি হলেও দাম বেশী না। ডাইহান প্রাইড-৫০ এর মতই দাম।

৪) C,M,Y,K এক সেট ফ্রি দিতে হবে টেস্টের জন্য। আমরা স্যাম্পল দিবো ।

৫) কাস্টোমার কে একটা প্রশ্ন করতে হবে কী কী সাবস্ট্রেট ইউজ করে থাকে ওরা। যেমন গ্লস, ম্যাট পেপার ইত্যাদি। এগুলোতে তেমন কিছু যায় আসে না, শুধুমাত্র জানার জন্য ।

Jobeyar Prodan, তুমি শুরু করে দাও। অফিশিয়ালি তোমার সময় ১৫ জুন, ২০১৮ থেকে শুরু হবে। ৬ মাস পর তোমাকে প্রতিমাসে ৩০০০০ টাকা করে কামাতে হবে যার জন্য তোমাকে এখন থেকে কাজ শুরু করে দিতে হবে। ১৫ জুন থেকে ডেইলি রিপোর্ট পাঠাতে হবে যেটা আমরা মনিটর করে প্রয়োজনীয় সাহায্য করতে পারবো।

আমরা আগামীতে ইংক ছাড়াও অন্যান্য সেক্টরের কাজ নিয়ে কথা বলবো। জুট পলিফিল্ম যদি রেডি হয় মিডলইস্টে শুধু এক্সেস প্রিন্টিং সলিউশনের চাহিদা থাকবে প্রতিমাসে ২০০০০ টন। জুট পলি ফিল্ম ছাড়াও আমরা অনেক প্রোডাক্ট নিয়ে আলোচনা করবো [/fusion_text][fusion_images picture_size=”fixed” hover_type=”none” autoplay=”yes” columns=”5″ column_spacing=”13″ scroll_items=”” show_nav=”yes” mouse_scroll=”no” border=”yes” lightbox=”no” hide_on_mobile=”small-visibility,medium-visibility,large-visibility” class=”” id=””][fusion_image image=”http://bishwabangla.com/wp-content/uploads/2018/06/Concentrates-and-ink-Manufacturing.jpg” image_id=”” link=”” linktarget=”_self” alt=”” /][fusion_image image=”http://bishwabangla.com/wp-content/uploads/2018/06/Concentrates-and-ink-Manufacturing2.jpg” image_id=”” link=”” linktarget=”_self” alt=”” /][fusion_image image=”http://bishwabangla.com/wp-content/uploads/2018/06/Concentrates-and-ink-Manufacturing3.jpg” image_id=”” link=”” linktarget=”_self” alt=”” /][fusion_image image=”http://bishwabangla.com/wp-content/uploads/2018/06/Concentrates-and-ink-Manufacturing4.jpg” image_id=”” link=”” linktarget=”_self” alt=”” /][fusion_image image=”http://bishwabangla.com/wp-content/uploads/2018/06/Concentrates-and-ink-Manufacturing5.jpg” image_id=”” link=”” linktarget=”_self” alt=”” /][fusion_image image=”http://bishwabangla.com/wp-content/uploads/2018/06/Concentrates-and-ink-Manufacturing6.jpg” image_id=”” link=”” linktarget=”_self” alt=”” /][fusion_image image=”http://bishwabangla.com/wp-content/uploads/2018/06/Concentrates-and-ink-Manufacturing7.jpg” image_id=”” link=”” linktarget=”_self” alt=”” /][fusion_image image=”http://bishwabangla.com/wp-content/uploads/2018/06/Concentrates-and-ink-Manufacturing8.jpg” image_id=”” link=”” linktarget=”_self” alt=”” /][fusion_image image=”http://bishwabangla.com/wp-content/uploads/2018/06/Concentrates-and-ink-Manufacturing9.jpg” image_id=”” link=”” linktarget=”_self” alt=”” /][/fusion_images][/fusion_builder_column][/fusion_builder_row][/fusion_builder_container]

2018-06-06T23:35:01+06:00